যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান অগমেডিক্সে চাকরির সুযোগ   

‘বিপিও সামিট বাংলাদেশ-২০১৯’-এ অংশ নেয়া যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান অগমেডিক্স স্ক্রাইব পদের জন্য সামিটে চাকরিপ্রার্থীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত জমা নিচ্ছে।

রোববার সোনারগাঁও হোটেলে  শুরু হওয়া দুই দিনব্যাপী বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সম্মেলন শুরু হয়েছে।

দেশীয় এবং আন্তর্জাতিক বাজারে আউট সোর্সিং খাতের অবস্থান তুলে ধরার লক্ষ্যে এই বিপিও সম্মেলন। এ বছরের সম্মেলনের প্রতিপাদ্য হলো ‘ট্রান্সফর্মিং সার্ভিস টু ডিজিটাল’। দুইদিনে মোট ১২টি সেমিনার এবং কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে অংশ নিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান অগমেডিক্স।

অগমেডিক্সের এইচআর ম্যানেজার তানজিলা রহমান বলেন, আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্ক্রাইব পদের জন্য আমরা সারা বছরে ৫০০ কর্মী নেব। এর অংশ হিসেবে আমরা এ সামিটে কয়েকজন কর্মী নেয়ার জন্য তাদের কাছ থেকে সিভি নিচ্ছি।

তিনি আরও বলেন, চাকরির যোগ্যতা হিসেবে সর্বনিম্ন স্নাতক ও ইংরেজিতে ভালো হতে হবে। যেকোনো বিভাগের শিক্ষার্থীরা এতে আবেদন করতে পারবেন। যারা সিভি দিচ্ছে, তাদের প্রথমে রিক্রুটমেন্ট সেশনে আহ্বান করব। এ সেশনে আমাদের প্রতিষ্ঠান, কাজ, বেতন-ভাতাসহ সার্বিক বিষয়ে আলোচনা হবে। এরপর ওইদিনই একটি পরীক্ষাও নেয়া হবে।

পরীক্ষায় পাস করলে দ্বিতীয় দিন কম্পিউটার বিষয়ে একটি পরীক্ষার জন্য ডাকা হবে। এটাতে পাস করলে তাদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। সাক্ষাৎকারেও পাস করে গেলে তাকে পূর্ণকালীন নিয়োগ দেয়া হবে। শুরুতে ৫ থেকে ৬ মাস সময়ের একটা প্রশিক্ষণ দেয়া হবে।

কর্মক্ষেত্রের বিষয়ে তিনি  বলেন, যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে কাজ করতে হবে বিধায় তাদের রাত জাগতে হবে। এ ক্ষেত্রে যাতায়াতসহ যাবতীয় সুযোগ-সুবিধা দেয়া হবে। প্রশিক্ষণের সময় প্রথমে কয়েক মাস ১০ হাজার, পরে ১৫ হাজার টাকা করে দেয়া হবে। এরপর কাজ শুরু করলে ২৫ হাজার টাকা দেয়া হবে। সবোর্চ্চ বেতন হবে ৪০ হাজার টাকা।

 

টাইমস/এএস/জেডটি

Share this news on: